বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ফিরছেন রাজ্জাক-হাছান-দীপু মনি-মন্নুজান

ফিরছেন রাজ্জাক-হাছান-দীপু মনি-মন্নুজান

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
২০০৯ সালে গঠন করা আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের মন্ত্রিসভায় স্থান পাওয়া চারজন মাঝখানে বিরতির পর আবার ফিরেছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর আওয়ামী লীগ টানা তৃতীয়বারের মতো যে মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে সেখানে স্থান পাচ্ছেন সেই মন্ত্রিসভার তিনমন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী।
রোববার বিকেলে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন। একই সঙ্গে তিনি কে কোন দফতর পাচ্ছেন তাও জানান।
৪৬ সদস্যের নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী থাকছেন।
২০০৯ সালের ৬ জানুয়ারি গঠন করা মন্ত্রিসভায় তখনকার (পরে ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ’ নামে নতুন মন্ত্রণালয় গঠন করা হয়) খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মো. আবদুর রাজ্জাক নতুন মন্ত্রিসভায় কৃষিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন।
তখনকার পরিবেশ ও বনমন্ত্রী (বর্তমান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়) হাছান মাহমুদ এখন দায়িত্ব পাচ্ছেন তথ্য মন্ত্রণালয়ের।
এখন শিক্ষা মন্ত্রণালয়ে মন্ত্রীর দায়িত্ব পাওয়া দীপু মনি ২০০৯ সালের মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।
এছাড়া মন্নুজান সুফিয়ান এখন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পচ্ছেন। তিনি ওই সময়ও একই পদে দায়িত্ব পালন করেছেন।
এরই মধ্যে নতুন মন্ত্রিসভায় যারা জায়গা পেতে যাচ্ছেন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাদের শপথগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ হবে।
সেখানে রাষ্ট্রপতি প্রথমে প্রধানমন্ত্রীর শপথ পড়াবেন। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com